পেটুক বটে
- মোঃ হুমায়ুন কবির - তামাশা ০৪-০৫-২০২৪

আম খাব, জাম খাব, খাব আমি কাঁঠাল;
খেয়ে খেয়ে পেট ফুলাবো, হবে সবাই নাকাল।
টেবিল জুড়ে খাবার সাজা খাব আমি একা,
কেউ যদি নজর দিস মুখ হবে তোর বাঁকা!

চিংড়ি-পোলাউ, কোরমা-কাবাব, ইলিশ মাছের ঝুল
অল্প এসব খেয়ে কি আর পেট হবেরে ফুল?
আরো নিয়ে আয় লাচ্ছি-মিষ্টি, ফালুদা আর শেক,
খাওয়ার সময় গিলতে আমি পাই যেন জোড়-বেগ!

গর্বে আমার বুক ফুলে যায়, খেয়ে আমি ডাঁশ,
মাঝে মধ্যে পুটুর পাটুর ছাড়ি কয়েক বাশ!

পেটুক নইরে, পেটুক নইরে, নই আমি হাতি!
অল্প খাবার খাচ্ছি বলে ফাটছে কেন তোর ছাতি?
খাওয়া ছাড়া এ জীবনে আছে কি আর ভাই,
অল্প খাবার তাইতো আমি এক বেলাতেই খাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।